ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

মাতারবাড়ীতে বিদ্যুৎ স্পর্শে ২ শ্রমিকের মৃত্যু

সালাম কাকলী, মাতারবাড়ী ::

মহেশখালী উপজেলার মাতারবাড়ী রাজঘাটে গভীর নলকূপ বসাতে গিয়ে ২ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। নিহত শ্রমিকরা হচ্ছে উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সোনারপাড়া গ্রামের নুরুল ইসলামের পুত্র কাউছার (১৮) ও আবুল কাসেমের পুত্র মোস্তাক আহমদ (২৭) এ ঘটনাটি ঘটেছে ১৭ অক্টোবর বুধবার বিকাল আড়াই টায়।

মাতারবাড়ী ইউনিয়নের দক্ষিণ রাজঘাটে ১টি গভীর নলকূপ বসার দায়িত্ব নেন, কালারমারছড়া ইউনিয়নের সোনার পাড়া গ্রামের ইউছুপ মেস্ত্রি। গত কয়েকদিন ধরে ঐ গ্রামে নলকূপ বসার খননের কাজ করছিল ইউছুপ মেস্ত্রি শ্রমিকরা। সর্বশেষ ১৭ অক্টোবর খননের শেষে পাইপ বসার কাজ শুরু করে। এসময় ১টি পাইপ মূল পাইপ থেকে ছুঁেড় পার্শ্ববর্তী মাতারবাড়ী প্রধান সড়কের পাশে স্থাপিত বিদ্যুৎতের খুঁটির তারে লেগে যাওয়ার সাথে সাথে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ২ জন শ্রমিকের মৃত্যু ঘটে।

বাকী শ্রমিকরা প্রাণে রক্ষা পেতে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। নিহত শ্রমিকদের ময়না তদন্ত না করে দাফন করার জন্য স্থানীয়ভাবে বৈঠকে বসেছে। এ ব্যাপারে মাতারবাড়ী ইউপি সদস্য রিয়াজ উদ্দিন থেকে জানতে চাইলে তিনি বলেন, দূর্ঘটনার কোন হাত-পা নেই। এটা আল্লাহর হুকুমে হয়েছে বিধায় ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের আইসি এস.এম. আমিনুর রহমান থেকে জানতে চাইলে তিনি বলেন নিহতদের ব্যাপারে কোন অভিযোগ না থাকায় নিহতদের কে পরিবারের নিকট স্থানীয় ইউপি সদস্যদের মাধ্যমে হস্থান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: